| |
               

মূল পাতা রাজনীতি ইসির অসহায়ত্ব নিয়ে বিএনপির প্রতিক্রিয়া নেই : গয়েশ্বর 


ইসির অসহায়ত্ব নিয়ে বিএনপির প্রতিক্রিয়া নেই : গয়েশ্বর 


রহমত ডেস্ক     14 June, 2022     03:38 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বাহারকে নিয়ে নির্বাচন কমিশন অসহায়ত্ব প্রকাশ করল নাকি অসন্তোষ প্রকাশ করল, এতে আমার কোনো প্রতিক্রিয়া নেই। কারণ নির্বাচনের আচরণবিধি সরকার ভালো করেই জানে।আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন। এই নির্বাচন এবং স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের নির্বাচনী এলাকা না ছাড়ার বিষয়ে বিএনপির কোনো মন্তব্য নেই।

আজ (১৪ জুন) মঙ্গলবার রাজধানীর নয়াপল্টন ভাসানী ভবনে প্রয়াত বিএনপির নেতা গৌতম চক্রবর্তী স্মরণে কৃষক দল আয়োজিত এক স্মরণ সভায় তিনি এসব কথা বলেন। স্মরণ সভায় বক্তব্য রাখেন কৃষক দলের সভাপতি হাসান জারিফ তুহিন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল প্রমুখ।

গয়েশ্বর বলেন, বাহার একজন সংসদ সদস্য। সংসদ সদস্য হচ্ছে সরকারের অংশ। সুতরাং সরকারের দায়িত্ব হচ্ছে তাকে সেখানে থেকে এবং অপরাধ থেকে বিরত রাখা। নির্বাচন কমিশনের অসহায়ত্ব প্রকাশই বাহারের কুমিল্লা থাকা সরকারের ইচ্ছা বা ইচ্ছার বহিঃপ্রকাশ। কমিশন ও নির্বাচন নিয়ে আমরা দলীয়ভাবে বা ব্যক্তিগতভাবে কোনো প্রতিক্রিয়া দিতে চাই না। কারণ আমরা এই সরকারকে স্বীকার করি না। সরকার জোর করে ক্ষমতা দল করে আছে, তাদের গদিচুত্য করা আমাদের প্রধান কাজ। যেদিনই এই দখলদারদের হাত থেকে দেশকে মুক্ত করতো পারব, সেদিনই নির্বাচন কমিশনসহ অন্যান্য বিষয় নিয়ে কথা বলব।

তিনি আরো বলেন, হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ভালো নেই। খালেদা জিয়া কেমন আছেন, আপনারা যতুটুক জানেন আমিও ততটুকুই জানি। তারচেয়ে বেশি জানি না। কারণ আমি চিকিৎসক নই।যেখানে আমরা আমাদের নেত্রীকে দুই নয়ন দেখতে পারি না, অথবা তার আশপাশের বারান্দায় দাড়িয়েও একটু কষ্ট লাগব করার সুযোগ পায় নাই। সেখানে পত্রপত্রিকায় তার চিকিৎসা সম্পর্কে চিকিৎসকের মাধ্যমে যে কতটুকু আসে, এরচেয়ে বেশি জানার সুযোগ আমার নেই। তবে ম্যাডাম যে ভালো নেই, সেটা আপনার বোঝেন, আমরা বোঝি। সেই কারণে আমরা উনার জন্য কিছু করতে পারি আর না পারি, তার জন্য দোয়া করে যাচ্ছি। সৃষ্টিকর্তা যেন জনগণের দোয়া কবুল করে। তিনি যেন সুস্থ থাকেন। সীমিত চিকিৎসার মাধ্যমে খালেদা জিয়া যেন সুস্থ হয়ে বিএনপির মাঝে ফিরে আসতে পারেন তার জন্য দোয়া চান গয়েশ্বর।